পাতলা চুল অল্প সময়ে লম্বা ও ঘন করার কিছু দারুণ উপায়

Share
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
Share on skype
Share on email
চুল ঘন করার উপায়,চুল ঘন করার ঘরোয়া পদ্ধতি,চুল ঘন করার প্যাক,চুল ঘন করার প্রাকৃতিক উপায়,চুল ঘন করা

১. অ্যালোভেরা

অ্যালোভেরার গুণের নেই কোন শেষ। চুলের যত্নে এটি অনেক বে কার্যকরী। ঠিকভাবে ব্যবহার করতে পারলে এটি আপনাকে ফিরিয়ে দিবে ঘন ও উজ্জল চুল। এটি চুলের ত্বকে প্রয়োজনীয় পুষ্টি ও ময়েশ্চা যোগায়। একটি অ্যালোভেরা পাতা থেকে চামচ বা ছুড়ির সাহায্যে এ জেলটি বের করে নিন। জেল-টাকে মসৃণভাবে পেস্ট করে নিন। এবা মাথারস্ক্যাপ্ল-এ ভালো করেঘষে ঘষেলাগিয়ে রাখুন প্রায়১০-১৫ মিনিট তারপর ঠাণ্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। এভাবে প্রতি সপ্তাহে ২ বা ইউজ করতে পারেন।

২. আমলকী

চুলেরযত্নে আমলকির ব্যবহারবহুবিধ।এটিচুলের গোঁড়াশক্ত করে, চুল পড়া কমায়, চুলেরবৃদ্ধি বাড়ে, চুলে স্বাভাবিক রঙঠিক রাখে ও চুল কে উজ্জ্বল করে।১ টেবিল চামচ আমলকী গুঁড়ারসাথে ১ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে নিন। এবার এটি চুলের গোড়ায় ভালো করে লাগিয়ে ৩০-৪০ মিনি অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন এবং নরমাল পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক-টি সপ্তাহে ১-২ বার ব্যবহার করতে পারেন।

৩. মেহেদি পাতা

পাতলা চুল ঘন করা যায় মেহেদির মাধ্যমে। ২ মুঠো তা মেহেদি পাতা অল্প পানি দিয়ে বেটে নিন। আপনি চাইলে এর সাথে নারকেল তেল বা অলিভ অয়েল নিতে পারেন।এবার এটি চুলে গোড়ায় লাগিয়ে রাখুন ৩০-৪০ মিনিট। তারপর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। প্যাকটি মাসে ১ বার ব্যবহার করতে পারেন। মেহেদি চুলের আদর্শ খাদ্য। এ চুলকে ভেতর থেকে মজবুত করে এবং নতুন চুল গজাতে সাহায্য করে।

৪. ডিম

চুল ঘন করার পাশাপাশি আপনি যদি চুল লম্বা করতে চান তাহ চুলের প্যাক হিসেবে ব্যবহার করুন ডিম। একটি বাটিতে একটি ডিম ভেঙে নিন।ডিমের গন্ধ বেশি খারাপ লাগলে, সাথে কোন একটা সুগন্ধি তেল মেশাতে পারেন,পুরো চুলে ভালোভাবে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করে ভালোভাবে শ্যাম্পু করুন। সপ্তাহে ২বার করলে মাস খানেকের মধ্যে চুলে লক্ষণীয় পরিবর্তন আসবে।

Share
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
Share on skype
Share on email

Readers comments

Sponsored

Official Facebook page

Sponsored